Welcome to At Your Service Desk, where I providing legal support and assistance, particularly in the area of Right to Information Act. 2005, The Consumer Protection Act. 1986 and The Human Rights Protection Act. 1993 is all that I do. After nearly a decade of having briefs experience these, I have decided to perform these tasks as a social service. I am available to discuss your Legal problem related to these tasks and needs. Just e-mail or give me a call and we can discuss your legal needs enabling you to decide how I may be of service to you.

আমাদের পরিষেবা ডেস্কে আপনাকে স্বাগতম, এর মাধ্যমে আমি আইনী সহায়তা এবং পরামর্শ সরবরাহ করি, বিশেষত তথ্য জানার অধিকার আইন-২০০৫, ক্রেতা সুরক্ষা আইন-১৯৮৬, দ্যা লিগাল সার্ভিসেস অথোরিটি এক্ট-১৯৮৭ এবং মানবাধিকার সুরক্ষা আইন-১৯৯৩ ইত্যাদি বিষয়ে আইনি সহায়তা ও পরামর্শ প্রদান করি। প্রায় এক দশক থেকে আমি আইনি পরিষেবা বিষয়ে অভিজ্ঞতা অর্জনের পর, আমি সামাজিক পরিষেবা হিসাবে এই কাজগুলি করার সিদ্ধান্ত নিয়েছি। আমি উক্ত আইনি বিষয়ে বা আপনার  প্রয়োজন সম্পর্কিত আইনি সমস্যা নিয়ে আলোচনা করতে উপলব্ধ। আমাকে কেবল ই-মেল করুন বা ফোন করুন এবং আমরা আপনার আইনী প্রয়োজন গুলি নিয়ে আমরা আলোচনা করতে পারি এবং আমরা কীভাবে আপনার সেবায় থাকব তা স্থির করতে পারেন।

Right to Information is an act of the Parliament of India which sets out the rules and procedures regarding citizens’ right to information. It replaced the former Freedom of Information Act, 2002. Right to Information Act 2005 mandates timely response to citizen requests for government information.

তথ্য জানার অধিকার হ’ল ভারতের সংসদের একটি আইন যা নাগরিকদের তথ্যের অধিকার সম্পর্কিত বিধি ও পদ্ধতি নির্ধারণ করে। এটি প্রাক্তন তথ্য স্বাধীনতা আইন, ২০০২ প্রতিস্থাপন করে। তথ্য জানার অধিকার আইন ২০০৫ সরকারী তথ্যের জন্য নাগরিকের অনুরোধের নির্দিষ্ট সময়ের মধ্যে তথ্য প্রদানের নির্দেশ দেয়।

The Consumer Protection Act, 1986 was an Act of the Parliament of India enacted in 1986 to protect the interests of consumers in India. It was replaced by the Consumer Protection Act, 2019. The Consumer Protection Act, 1986 (CPA) is an Act that provides for effective protection of interests of consumers and as such makes provision for the establishment of consumer councils and other authorities that help in settlement of consumer disputes and matters connected therewith.

ক্রেতা সুরক্ষা আইন ১৯৮৬ সালে ভারতে ভোক্তাদের স্বার্থ রক্ষার জন্য প্রণীত ভারতের সংসদের একটি আইন ছিল। এটি ক্রেতা সুরক্ষা আইন-২০১৯ দ্বারা প্রতিস্থাপিত হয়েছে। ক্রেতা সুরক্ষা আইন ১৯৮৬ (সিপিএ) একটি আইন যা গ্রাহকদের স্বার্থের কার্যকর সুরক্ষার জন্য সরবরাহ করে এবং যেমন ভোক্তা কাউন্সিল এবং অন্যান্য কর্তৃপক্ষ প্রতিষ্ঠার বিধান করে যা ভোক্তার বিবাদ এবং এর সাথে সংযুক্ত বিষয়গুলি নিষ্পত্তিতে সহায়তা করে।

The Legal Services Authorities Act, 1987 was enacted to constitute legal services authorities for providing free and competent legal services to the weaker sections of the society to ensure that opportunities for securing justice were not denied to any citizen by reason of economic or other disabilities and to organize Lok Adalats to ensure that the operation of the legal system promoted justice on a basis of equal opportunity.

অর্থনৈতিক বা অন্যান্য প্রতিবন্ধীকতার কারণে কোনও নাগরিককে যাতে ন্যায়বিচারের সুযোগ থেকে বঞ্চিত হতে না হয় এবং তা নিশ্চিত করার জন্য সমাজের দুর্বল অংশগুলিকে নিখরচায় এবং সক্ষম আইনী সেবা প্রদানের জন্য আইনী সেবা কর্তৃপক্ষ গঠনের জন্য দ্যা লিগাল সার্ভিসেস অথোরিটি এক্ট-১৯৮৭ কার্যকর করা হয়েছে। সমকালীন সুযোগের ভিত্তিতে আইনী ব্যবস্থা পরিচালনার মাধ্যমে ন্যায়বিচারকে উৎসাহিত করা নিশ্চিত করতে লোক আদালতের আয়োজন করা।

The Protection of Human Rights Act, 1993 is an Act to provide for the constitution of a National Human Rights Commission, State Human Rights Commission in States and Human Rights Courts for better protection of human rights and for matters connected therewith or incidental thereto.

মানবাধিকার সুরক্ষা আইন, ১৯৯৩ হ’ল একটি আইন, যার মাধ্যমে একটি মানবাধিকার কমিশন, রাজ্যগুলিতে রাজ্য মানবাধিকার কমিশন এবং মানবাধিকার আদালতের গঠন এবং এর সাথে যুক্ত বা ঘটনাক্রমে সংযুক্ত বিষয়গুলির জন্য গঠিত একটি আইন।

Spread the love