GK Dutta – Official Website

DSC06317
ত্রিপুরা ফ্লোর মিলের দ্বারা অবৈধভাবে জনসাধারনের (পঞ্চায়েতের) রাস্তার জায়গা দখল, এলাকায় পরিবেশ দূষণ, এবং রাস্তার পাশে সারি সারি মিলের গাড়ী রাখার কারনে জনদুর্ভোগের প্রতিকারের জন্য ত্রিপুরা ফ্লোর মিল কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন

হাফলং ও রাধাপুর গ্রামের গ্রামবাসীর পক্ষ থেকে ত্রিপুরা ফ্লোর মিল কতৃপক্ষের নিকট নিম্ন লিখিত বিষয়ে অতিসত্বর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য ডেপুটেশন দেওয়া হয়।

১. ত্রিপুরা ফ্লোর মিল, কিছুদিন পুর্বে মিলের পাশের দুলন নাথের বাড়ী হইতে হাফলং গ্রাম পঞ্চায়েত অফিস ভায়া মলয় নাথের বাড়ী পর্যন্ত পঞ্চায়েতের রাস্তার বেশ কিছু অংশে অবৈধভাবে নির্মান কাজ করেন। উক্ত রাস্তার এক/দুই হাত জায়গা জুড়ে ত্রিপুরা ফ্লোর মিল দ্বারা নির্মান কাজ করায় রাস্তার প্রস্থ অনেকটা কমে যায়, যার ফলে এলাকাবাসিকে অপরিসীম সমস্যার সন্মুখীন হতে হচ্ছে। এলাকাবাসী উক্ত নির্মান কাজের প্রতিবাদ জানানো সত্বেও অবৈধভাবে নির্মান কাজ করা হয়, যার ফলে জনমনে ক্ষোভের সঞ্চার হয়। সেইহেতু অতিসত্বর উক্ত অবৈধভাবে নির্মান ভেঙ্গে ফেলে রাস্তাকে পুনরায় লোকাচলের উপযোগী করে তুলার দাবি করা হয়।

DSC06318

২. ত্রিপুরা ফ্লোর মিলের পুর্ব দিকের জনবহুল এলাকায় মিলের যাবতীয় আবর্জনা ও বাথ্রুমের জল এসে জমা হয় এবং দুর্গন্ধে লোকাচলের ব্যাঘাত ঘটে। উক্ত দুর্গন্ধে বাতাসের সাথে মিশে এক অস্বস্থিকর পরিবেশের সৃষ্টি করে যার ফলে আশপাশের বাড়ী-ঘরের লোকজনকে অস্বস্থিকর পরিবেশে দিন যাপন করতে হচ্ছে। সেইহেতু অতিসত্বর উক্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যাবস্তা গ্রহণের মাধ্যমে এলাকার পরিবেশকে পুনরায় নির্মল করে তুলার দাবি করা হয়।

৩. প্রতিমাসেই ধর্মনগর-কৈলাশহর রোডে ত্রিপুরা ফ্লোর মিলের শতাধিক গাড়ী দুই/তিন দিন দাড় করিয়ে রাখা হয়, এর ফলে রাস্তায় যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটে, তাছাড়া মিলের পাশে স্কুল থাকায় এলাকার ছাত্র-ছাত্রীদের যাতায়েতের সমস্যা হয়, যার ফলে যেকোন সময়, যেকোন ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। সেইহেতু অতিসত্বর মিলের পাশের খালি জায়গায় গাড়ী পার্কিং এর ব্যাবস্থা করার দাবি করা হয়।

DSC06320

৪. আনুমানিক বছর খানেক আগে ত্রিপুরা ফ্লোর মিলের কোল্ড স্টোরেজ এর বিষাক্ত গ্যাস লীক হয়ে এলাকায় ভয়াবহ পরিবেশ সৃষ্টি করে এতে এলাকার জনগনের শারীরিক ও আর্থিক ক্ষতি হয়। আগামিদিনে এরকম কোন পরিস্তিতি যাতে সৃষ্টি নাহয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণের দাবি করা হয়।

উক্ত বিষয়ে প্রধান, হাফলং গ্রাম পঞ্চায়েত, বি,ডি,ও, যুবরাজনগর আর,ডি ব্লক, মহকুমা শাসক, ধর্মনগর, ও জেলা শাসক, উত্তর ত্রিপুরা এর দৃষ্টি আকর্ষন করা হয়।

PRESS RELEASE DATED-17.06.2017

GK Dutta

GK Dutta is a Social Worker by Passion and Consultant by Profession. In 2001 he started his journey as a Social Worker and then there are the 20 years and have continued his Social and Human Rights Activities and through these journey, had a great privilege to working with various National and International Voluntary and Human Rights organisations.

Previous SHG VILLAGE FEDERATION MEETING AT DEWANPASHA.

Leave Your Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Open chat
1
Hi! We're here to answer any questions you may have.